1. admin@dailyoporadhonusondhanltd.net : admin :
শিরোনামঃ
চট্টগ্রাম সি ই পি জেড এ কর্মরত তহমিনা নামের এক গার্মেন্টস কর্মী নিখোঁজ কালাইয়ে নার্সিং ও মিডওয়াইফারির অবস্থান কর্মসূচি খুলনা বটিয়াঘাটায় বিএনপি নেতা সামসুল ও শফিকুল কে দল থেকে বহিষ্কার দাম্ভিকতার কারণেই হাসিনা সরকারের পতন- মির্জা ফখরুল যুবদল নেতার উপর হামলার বিচারের দাবিতে আমতলীতে বিক্ষোভ সমাবেশ সরকারি চাকরি দেওয়ার নামে অভিনব পন্থায় কোটি টাকা আত্মসাতের অভিযোগ র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে সাতক্ষীরা জেলার আশাশুনি থানার হত্যা মামলায় মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত পলাতক আসামি ডাঃ সাইফুল্লাহ চট্টগ্রামে  গ্রেফতার।  র‌্যাব-৭, চট্টগ্রাম’র অভিযানে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্রজনতার উপর হামলাকারী বাকলিয়ার দুর্ধর্ষ সন্ত্রাসী কথিত যুবলীগ নেতা মোঃ সাদ্দাম গ্রেফতার। গোপালগঞ্জে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে নিহত 0১,আহত-0 ৫ ঝিনাইগাতী উপজেলার তিনানী বাজারে গণঅধিকার পরিষদের জনসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

সমুদ্রে মাছ ধরতে গিয়ে ট্রলার থেকে নিখোঁজ জেলে, পরিবারের উৎকন্ঠা 

  • আপডেট সময়ঃ বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০২৪
  • ৪০ জন দেখেছেন

পারভেজ রানা বিশেষ প্রতিনিধি: বরগুনার পাথরঘাটা থেকে সমুদ্রগামী মাছ ধরা ট্রলারে মাছ ধরতে গিয়ে নিখোঁজ রয়েছে এক জেলে। ট্রলারের মাঝির দাবী সমুদ্রের উত্তাল ঢেউয়ের তোরে ট্রলার থেকে ছিটকে পড়ে নিখোঁজ হয়ে আছেন ষাটোর্ধ বয়সী জেলে শাহজাহান। পরিবারের দাবী অন্তত মরদেহ পৌঁছে দেয়া হোক স্বজনদের কাছে।

নিখোঁজ জেলে শাহজাহানের বাড়ি পাথরঘাটার কালমেঘা ইউনিয়নের ছোট পাথরঘাটা গ্রামে। তার বাবার নাম লাল শরীফ। সে মা বাবার দোয়া নামক একটি ফিশিং বোটের জেলে ছিল।

বরগুনার পাথরঘাটা থেকে ২০০ নটিক্যাল দক্ষিণ বঙ্গোপসাগরে বৈরী আবহাওয়ার কবলে পড়ে এফবি মা বাবার দোয়া ট্রলার থেকে ছিটকে উত্তাল সমুদ্রে পড়ে জেলে শাহজাহান নিখোঁজ রয়েছে এমনটাই গণমাধ্যমকে আজ বৃহস্পতিবার দুপুরে জানালেন জেলা ট্রলার মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মোস্তফা চৌধুরী। তিনি আরো জানান গত সোমবার দিনে কোন এক সময় জেলে শাহজাহান নিখোঁজ হন।

এফবি মা বাবার দোয়া ট্রলার মাঝি আরমান জেলে শাহজাহান নিখোঁজ হওয়ার ব্যাপারে বলেন, ঘটনার দিন বিকেলে সাগরে জাল পাতার জন্য ঘন্টা দেয়া হলে অন্য জেলেরা জাল ফেলার জন্য আসলেও শাহজাহান কে পাওয়া যায়নি। ট্রলারের সব জায়গায় খোঁজ নিয়েও তাকে পাওয়া যায়নি। মাঝি আরমান বলেন গত ২৭ তারিখ পাথরঘাটা থেকে মাছ ধরার জন্য সমুদ্রের উদ্দেশ্য রওনা দিয়ে আসি। সমুদ্র উত্তাল থাকায় ২৮ তারিখ ছকিনা এলাকায় নোঙর করে থাকি। পরবর্তীতে ২৯ তারিখ সেখান থেকে ছেড়ে এসে ফেয়ার ওয়েল বয়া নামক জায়গা থেকে আরো প্রায় সাত ঘন্টা দক্ষিণে চালিয়ে গিয়ে জাল পাতি। এসময় সমুদ্র বেশ উত্তাল ছিল। ফেয়ারওয়েল বয়া থেকে জাল ফেলতে যাওয়ার সময় ট্রলার থেকে জেলে শাহজাহান সমুদ্রে ছিটকে পড়ে গেছে বলে জেলে আরমানের ধারণা।

নিখোঁজ জেলে শাহজাহানের ছেলে জয়নাল বলেন আমার বাবার যদি হায়াত থাকে তাহলে আল্লাহ যেন ফিরিয়ে দেয়। আর যদি বেচে না থাকে তাহলে যেন লাশটা পরিবারের কাছে ফিরিয়ে দেয়া হয়।

 

দক্ষিণ ষ্টেশন কোষ্টগার্ড কমান্ডার লেফটেন্যান্ট শাকিল মাহবুব বলেন জেলে নিখোঁজের বিষয়টি জেনে ঘটনাস্থল জোনা মোংলা এলাকার কোষ্টগার্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাদের  অবহিত করেছি। সেখান থেকে সাগরে টহল টিমকে জানানো হয়েছে।

শেয়ার করুন

আরো দেখুন......